ঢাবির বিএসসি ইন নার্সিং ১ম বর্ষ(২০২০-২১)ফর্মফিলাপের প্রয়োজনীয় নির্দেশনা জেনে নিন বিস্তারিত

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিএসসি ইন নার্সিং ২০২০-২১ সেশনে বিএসসি ইন নার্সিং ১ম বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষার অনলাইন ফর্মপূরণের পদ্ধতি –

প্রথমে শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফেকাল্টি অব মেডিসিন ওয়েবসাইটে http://www.ducmc.com এ প্রবেশ করে সাইন আপ (sign up) এ ক্লিক করতে হবে পরের পেইজে গেলে কলেজের ধরণ(নার্সিং কলেজ), সেশন(২০২০-২১),কলেজের নাম(যে কলেজে শিক্ষার্থী), স্টুডেন্ট রেজিস্ট্রেশন নাম্বার(ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত) ও অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে ২য় পেইজ পূরণ করে নেক্সট(next) এ ক্লিক করে পরবর্তী পেইজ এ যেতে হবে।

এই পেইজ এ খুব সাবধানতার সাথে নিজের ব্যক্তিগত তথ্য নিজের নাম,মা-বাবার নাম,স্থায়ী ঠিকানা,বর্তমান ঠিকানা ও চাহিত তথ্য দিতে হবে এবং ১৫০*১৫০ পিক্সেল এর ছবি ও ১৫০*৮০ পিক্সেল এর স্বাক্ষর দিতে হবে এবং একটি পাসওয়ার্ড দিয়ে আপনার প্রোফাইল তৈরির কাজ শেষ করতে হবে।

প্রোফাইল খুলার কাজ শেষ হলে আবার ওয়েবসাইট এর হোমপেইজ এ আসতে হবে এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে লগ ইন করতে হবে।

লগ ইন করার পর সকল তথ্য ঠিক আছে কি না চেক করে প্রোফাইলের বাম পাশে উপরে ক্লিক করলে ফর্মফিলাপ অপশন আসবে সেখানে ক্লিক করলে পরবর্তী পেইজ এ নিয়ে যাবে।

পরবর্তী পেইজ এ চাহিত তথ্য দিয়ে পূরণ করলে আপনার ফর্মফিলাপ সম্পূর্ণ হবে এবং আপনাকে প্রবেশপত্র প্রদান করা হবে এটি প্রিন্ট করে কলেজ কর্তৃপক্ষ কে ফর্মফিলাপ এর ধার্য্য ফি জমা দিলে ফর্মফিলাপ এর কাজ শেষ হবে।

পরবর্তী তে কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার পূর্বে প্রত্যেক শিক্ষার্থী কে সত্যায়িত প্রবেশপত্র প্রদান করলে পরীক্ষায় বসার অনুমতি মিলবে।

Leave a Reply

Your email address will not be published.