অসুস্থ নার্সিং কর্মকর্তা, সহায়তা চেয়ে বিএনএ কার্যনির্বাহী পরিষদের কাছে খোলা চিঠি

:: আজমিরার জন্য প্রসারিত হোক ভালোবাসার হাত ::

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’- এই ব্রতকে হৃদয়ে ধারণ করে নিজের জীবনকে উৎসর্গ করে পেশাগত দায়িত্ব পালন করে থাকেন নার্সিং কর্মকর্তারা। সেবা দিয়ে মানুষকে সুস্থ করার কাজে যারা দিনরাত শ্রম দিয়ে যান, ভাগ্যের নির্মম লিখনীতে তাদের নামও মাঝে মধ্যে উঠে যায় দূরারোগ্য রোগীর খাতায়।

ঢাকাস্থ শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের সিনিয়র স্টাফ নার্স, আমাদের সহকর্মী মোছা. রাফি আজমিরা (ইউনিক আইডি ২০৬৬৩০০৬৬৩) আজ এমনই দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। multiple organ failure নিয়ে আমাদের বোনটি ভর্তি হয়েছিল আইসিইউতে। ২৩ দিন আইসিইউতে কাটিয়ে আল্লাহর অশেষ রহমতে মৃত্যুর কাছ থেকে ফিরে আসলেও তার দুইটি কিডনিই কার্যক্ষমতা হারিয়ে ফেলেছে। এখন সপ্তাহে আজমিরার দুটি করে ডায়ালাইসিস নিতে হয়। গেল এক বছর ট্রিটমেন্ট করতে গিয়ে আজমিরার পরিবারের ব্যয় হয়েছে প্রায় ২০ লাখ টাকা। এখন তার উন্নত চিকিৎসার জন্য আরও প্রায় ৩০ লাখ টাকার প্রয়োজন। অনেকটা নিঃস্ব, নিরূপায় হয়ে আজমিরা বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) কেন্দ্রিয় কার্যনির্বাহী পরিষদের কাছে সহযোগিতা চেয়ে আবেদন করেছে (কপি সংযুক্ত) । তার বিশ্বাস তার সহকর্মীরা তাকে খালি হাতে ফেরাবে না। তার বিশ্বাস এই দুঃসময়ে তার সহকর্মীরা পাশে দাঁড়াবে, সহকর্মীদের ভালোবাসায় সে চিকিৎসা নিয়ে ফিরে পাবে স্বাভাবিক জীবন।

প্রিয় সহকর্মীরা, আমরা কী পারি না আমাদের বোনটির বিশ্বাসকে বাস্তবতায় রূপ দিতে? আমরা কী পারি না আজমিরার দিকে ভালোবাসার হাত প্রসারিত করতে? আসুন সারাদেশের সকল বিভাগীয় ও জেলা হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল নার্সিং কর্মকর্তা মিলে আজমিরার পাশে দাঁড়াই। সবার ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্ঠা ও ভালোবাসায় আজমিরা ফিরে পাক তার স্বাভাবিক জীবন। পূরণ হোক তার স্বপ্ন।

বিএনএ কার্যনির্বাহী পরিষদের কাছে খোলা চিঠি

যেভাবে সহযোগিতা করবেন :
দেশের সকল বিভাগীয় ও জেলা হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজমিরাকে সহযোগিতার জন্য উদ্যোগ নেয়া যেতে পারে। নিজ নিজ কর্মস্থলে নার্সিং কর্মকর্তাদের কাছ থেকে আর্থিক সহযোগিতা সংগ্রহ করে আমার কাছে সরাসরি কিংবা বিকাশ করে পাঠাতে পারেন। বিকাশ নাম্বার ০১৩২৪-১৭৮৩৩৪ (পারসোনাল)। তবে যারা টাকা দেবে অবশ্যই তাদের নাম ও মোবাইল নাম্বার লিখে রাখতে হবে। আমার কাছে টাকা পাঠালে অবশ্যই অর্থ দাতার নাম, মোবাইল নাম্বার ও কর্মস্থল উল্লেখ করে পাঠাতে হবে। আজমিরার কাছে আমরা সহযোগিতাকারী নার্সিং কর্মকর্তাদের পরিচয়সহ আর্থিক অনুদান হস্তান্তর করবো। এছাড়া স্বচ্ছতা নিশ্চিতের জন্য কোন হাসপাতালের কোন নার্সিং কর্মকর্তা কত টাকা অনুদান দিয়েছেন তা উল্লেখপূর্বক পুঙ্খানুপুঙ্খ হিসেব প্রকাশ করবো ইনশা আল্লাহ ।

বি:দ্র: আজমিরার চিকিৎসার জন্য দ্রুত অর্থের প্রয়োজন। যারা সহযোগিতা করতে ইচ্ছুক তারা চলতি আগস্ট মাসের মধ্যেই সহযোগিতা করার অনুরোধ করছি। আর্থিক সহযোগিতা সংগ্রহের ক্ষেত্রে কোন হাসপাতালের কোন নার্সিং কর্মকর্তাকে চাপ প্রয়োগ করা যাবে না।

অনুরোধক্রমে
ইসরাইল আলী সাদেক
মহাসচিব
বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ।

Leave a Reply

Your email address will not be published.