হঠাৎ ইন্টার্নশিপ নোটিশ বিপাকে দূরের শিক্ষার্থীরা,হোস্টেলে নয় থাকতে হবে নিজ দ্বায়িত্বে

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা শেষ এর পর পর সরকারি সকল ইন্সটিটিউট থেকে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

সেই নির্দেশনার পর থেকে শিক্ষার্থীরা যার যার নিজ বাড়িতে অবস্থান করছেন।

গত ২৫জুন ২০২২ তারিখে চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ হলে শুরু হয় ইন্টার্নশিপ নিয়ে গুঞ্জন। অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর বাংলাদেশ নার্সেসে এসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের হস্তক্ষেপে সকল জটিলতা কাটিয়ে গত ৭আগস্ট অর্থমন্ত্রনায় থেকে চিঠি পাস হলে ৮ আগস্ট ইন্টার্নশিপের বিষয় এ প্রজ্ঞাপন জারি করে কাউন্সিল।

উক্ত প্রজ্ঞাপনে জানানো হয় ২০১৮-১৯ সেশন এ চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১০আগস্ট থেকে ৬মাস ইন্টার্নশিপ কার্যক্রম শুরু হবে।

এদিকে হঠাৎ তড়িঘড়ি এমন তারিখ ঘোষণায় বিপাকে দূরদূরান্তে থাকা নার্সিং শিক্ষার্থীরা।

দেশে জ্বালানী তেলের দাম বৃদ্ধিতে এমনেও পরিবহন সংকট তার উপরে হঠাৎ ইন্সটিটিউট এ গিয়ে থাকার ও ব্যবস্থা নেই,মাসের শুরু তে মেস খুজে পেতে হলেও ২-৩দিন সময় দরকার সব মিলিয়ে চরম অব্যবস্থাপনার স্বীকার এসব শিক্ষার্থীরা।

একাধিক শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় ইন্সটিটিউট কর্তৃপক্ষ স্পষ্ট জানিয়ে দিয়েছেন হোস্টেলে কারো থাকার ব্যবস্থা হবে না সবাই কে নিজ নিজ দ্বায়িত্বে থাকার ব্যবস্থা করে আগামী ১০ তারিখেই ইন্টার্নশিপ কার্যক্রম এ উপস্থিত থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published.