কেয়ারগিভার কোর্সে রুমিয়া নার্সিং ইনস্টিটিউটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

#কেয়ারগিভার_কী ?:
যথাযথ প্রশিক্ষণপ্রাপ্ত একজন দক্ষ ব্যক্তি যিনি গুরুতর অসুস্থ্য, আহত, বৃদ্ধ এবং শারীরিক বা মানসিক প্রতিবন্ধী, দুশ্চিন্তাগ্রস্থ, শোক সন্তপ্ত বা বিষাদগ্রস্ত মানুষদের জীবনকে দীর্ঘায়িত ও আরামপ্রদ করতে সার্বিক সেবা প্রদান করেন, তিনিই কেয়ারগিভার নামে পরিচিত।

#কিভাবে_কেয়ারগিভার_হবেন?
জাতীয় দক্ষতা উন্নয়ন কতৃপক্ষ (এনএসডিএ) প্রধানমন্ত্রীর কার্যালয় কতৃক অনুমোদিত রুমিয়া নার্সিং ইনস্টিটিউট নওগাঁয়, ৬ মাস মেয়াদী কেয়ারগিভারস্ কোর্সে ভর্তি হয়ে হাতে কলমে প্রশিক্ষণ নিয়ে আপনি একজন দক্ষ কেয়ারগিভার হতে পারবেন।

ভর্তি বিজ্ঞপ্তি

#কেয়ারগিভার_কোর্সটি_কেন_করবেন?
কোর্সটি ” জাতীয় দক্ষতা উন্নয়ন কতৃপক্ষ (এনএসডিএ) প্রধানমন্ত্রীর কার্যালয় ” কর্তৃক অনুমোদিত এবং কোর্সের সার্টিফিকেট আন্তজার্তিকভাবে স্বীকৃত।
কেয়ারগিভার পেশাটি দেশে ও বিদেশে অত্যন্ত চাহিদা সম্পন্ন, উচ্চ বেতনের এবং সম্মানজনক পেশা। কোর্সটির মেয়াদকাল মাত্র ছয় মাস।
সমাজের যে কোন বেকার, স্বল্প শিক্ষিত, SSC থেকে মাষ্টার ডিগ্রি সমমান সকল বয়সের নারী পুরুষ কেয়ারগিভিং সার্টিফিকেট কোর্স পাস করেই দেশে এবং অস্ট্রেলিয়া, কানাডা, ইউরোপ, আমেরিকা ও জাপানে চাকরির বিশেষ সুযোগ।
কোর্স শেষে দেশের অভ্যন্তরে বিভিন্ন সরকারি/বেসরকারি হাসপাতাল, বৃদ্ধাশ্রম, নার্সিং হোম, প্যারালাইসিস সেন্টার সমূহে এবং সেবাগ্রহীতাদের হোমকেয়ার প্রদানের মাধ্যমে আর্কষণীয় বেতনে চাকরীর সুযোগ।
ব্যক্তিগত পর্যায়ে কেয়ারগিভার প্রতিষ্ঠান গঠন করে সফল উদ্যোক্তা হওয়ার সুযোগ।
যোগ্য কেয়ারগিভারগণের বিভিন্ন কেয়ারগিভারস প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্তির সর্বোচ্চ সুযোগ।
ইনস্টিটিউটের উন্নত ল্যাবে অত্যাধুনিক পদ্ধতিতে শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিক্ষার সুবিধা

#কোর্সে_শিক্ষণীয়:
👉ফার্স্ট এইড
👉বেসিক নার্সিং
👉ফিজিওথেরাপি
👉নিউট্রিশন
👉অটিজম
👉ডিমেনশিয়া ম্যানেজমেন্ট
👉সাইকোলজি
👉হাউজ কিপিং
👉স্পোকেন ইংলিশ

#কেয়ারগিভার_কোর্সের_জন্য_প্রয়োজনীয়_যোগ্যতা:
সমাজের যে কোন বেকার নারী পুরুষ , স্বল্প শিক্ষিত,কমপক্ষে অষ্টম শ্রেনী/ এসএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র/ছাত্রীগণ কেয়ারগিভার কোর্সের জন্য যোগ্য। তবে মেডিকেল টেকনোলজি, ডিপ্লোমা নার্সিং মিডওয়াইফারী, ফাষ্ট এইড, ন্যানি কেয়ার প্রশিক্ষণ প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচ্য এবং অগ্রাধিকার। অথবা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা।

#কেয়ারগিভার_কোর্সের_ব্যপ্তীকাল_ও_খরচ।
৬ মাস মেয়াদী কেয়ারগিভিং সার্টিফিকেট কোর্সে বছরের যে কোন সময়ে কোর্সটি ভর্তি হওয়া যাবে এবং প্রতিমাসেই নতুন নতুন ব্যাচ শুরু করা হবে।
কোর্স ফি ঃ লেভেল -২ (২০,৫০০/=)
লেভেল -৩ (২৫,৫০০/=)
বিদ্রঃ কেয়ারগিভার কোর্স চলাকালীন সময়ে কারো একাডেমিক পড়ালেখার কোনো ক্ষতি হবে না।

#যোগাযোগের_ঠিকানাঃ
রুমিয়া নার্সিং ইনস্টিটিউট নওগাঁ
দ্বীন টাওয়ার, মেইন রোড সংলগ্ন নওগাঁ।
হটলাইনঃ ০১৩১১-৯৯২৩৮০
০১৩১১-৯৯২৩৮১

Leave a Reply

Your email address will not be published.