পিসিটিদের হাতে কলমে ৬মাস প্রশিক্ষণের নোটিশ জারি, বাস্তবায়ন ৩০ জুলাই থেকে

পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের হাসপাতালে হাতে কলমে বাস্তব প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের যোগদান সংক্রান্ত।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড হতে পাশকৃত পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের কাউন্সিল হতে নিবন্ধন (রেজিস্ট্রেশন) প্রদানের লক্ষ্যে কম্প্রিহেন্সিভ (লাইসেন্সিং) পরীক্ষায় উত্তীর্ণদের শিখন ঘাটতি পুরণের জন্য হাসপাতালে সংযুক্তি পূর্বক হাতে কলমে বাস্তব প্রশিক্ষণ প্রদান করা হবে। ১ম ব্যাচে সারাদেশে ৭৭টি মেডিকেল কলেজ হাসপাতাল জেনারেল হাসপাতাল / জেলা সদর হাসপাতালে গড়ে ৫০ জন করে প্রশিক্ষণার্থীদের আগামী ৩০ জুলাই ২০২২ খ্রিঃ হতে প্রশিক্ষণ শুরু করার জন্য তালিকা মোতাবেক নিম্নোক্ত নিয়মানুসরণে সংশ্লিষ্ট হাসপাতালে যোগদানের জন্য জানানো হলো।

(ক) প্রশিক্ষণার্থীদেরকে ৩০/০৭/২০১২ খ্রিঃ সকাল ৯.০০ ঘটিকায় সংযুক্তিকৃত হাসপাতালের নার্সিং সুপারিনটেনডেন্ট এর দপ্তরে উপস্থিত হয়ে প্রশিক্ষণে যোগদানপত্র দাখিল করতে হবে।

(খ) প্রশিক্ষণে যোগদানের সময় প্রার্থীর এসএসসি ও ৪/৩ বছরের ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি পাশের সনদ ও মার্কশিট, জাতীয় পরিচয়পত্র (এনআইডি না হয়ে থাকলে অনলাইন জন্ম নিবন্ধন), ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, খাতা, কলম, ডায়ারী, কম্প্রিহেন্সিভ পরীক্ষার প্রবেশপত্র ও ফলাফলের কপি সাথে আনতে হবে।

(গ) প্রশিক্ষণ পরিচালনার লক্ষ্যে প্রশিক্ষণ কেন্দ্রের আবশ্যকীয় ব্যয় নির্বাহের জন্য প্রশিক্ষণার্থীরা মাসিক ৫০০/- টাকা হারে ৬ মাসের জন্য এককালিন মোট ৩,০০০ (তিন হাজার) টাকা কর্তৃপক্ষের নিকট হতে হিসাব নম্বর সংগ্রহ পূর্বক ব্যাংকে জমা দিবেন। জমাকৃত স্লিপের মূলকপি, প্রশিক্ষণার্থীদের জন্য বর্ণিত নির্দেশাবলি অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র ও কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশিত ‘নমুনা অনুযায়ী যোগদানপত্র’ প্রশিক্ষণ কেন্দ্রে দাখিল করতে হবে।

(ঘ) প্রশিক্ষণ গাইডলাইনে বর্ণিত সকাল, বিকাল ও রাত্রিকালীন হাসপাতালে প্রশিক্ষণে আবশ্যকীয়ভাবে অংশ গ্রহণ করতে হবে। (৫) প্রশিক্ষণকালে থাকা, খাওয়া ও যাতায়াত প্রশিক্ষণার্থীর নিজ ব্যবস্থাপনায় করতে হবে।।

(চ) জরুরী প্রয়োজনে প্রশিক্ষণ কেন্দ্র কর্তৃপক্ষের মাধ্যমে কাউন্সিলের ফোনঃ 02-223384152 ও মোবাইলঃ ০১৫৫০-৬৯৯৩০০ এবং ইমেইলঃ training bnmc2022@gmail.com এ যোগাযোগ করা যেতে পারে। (ছ) প্রশিক্ষণ সংক্রান্ত প্রয়োজনীয় বিজ্ঞপ্তি কাউন্সিলের ওয়েবসাইটে সময় সময় প্রকাশ করা হবে, যা সংশ্লিষ্ট সকলের অনুসরণ করতে হবে।

বিষয়টি অতীব জরুরী।

Leave a Reply

Your email address will not be published.