৭৫জন নার্স সহ ১২ পদে ১২৫৫জন কর্মী নিবে রোমানিয়া, নার্সদের বেতন ১২০০$

উপযুক্ত বিষয়ে রিরুটিং এজেন্ট মেসার্স এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ (বিডি) (আরএল-৫২৩) আবেদনের পরিপ্রেক্ষিতে রোমানিয়াছ SC Lanuarie 9-22-28 Construct SRL কোম্পানীর ৩১-০১-২০২২ তারিখের চাহিদাপত্রে বর্ণিত ০৬ (ছয়) টি পদের কর্মী সংখ্যার বিপরীতে প্রতিটি পদের ২৫% হিসাবে মোট ১৩০ (একশত ত্রিশ) জন এবং রোমানিয়াহ্ SC. Free Job S. R. L কোম্পানীর ০৭-০৩-২০২২ তারিখের চাহিদাপত্রে বর্ণিত ১২ (বার) টি পদের কর্মী সংখ্যার বিপরীতে প্রতিটি পদের ২৫% হিসাবে মোট ১১২৫ (একহাজার একশত পঁচিশ) জন পুরুষ / মহিলা কর্মীসহ সর্বমোট (১৩০+১১২৫)=১২৫৫।

শর্তাবলী ও

প্রতি ফ্লাইটে রিক্রুটিং এজেন্সির একজন প্রতিনিধি কর্মীদের সাথে রোমানিয়া যাবেন অথবা সংশ্লিষ্ট বিমান বন্দরে কর্মীদের গ্রহণ করার জন্য রিক্রুটিং এজেন্সির একজন প্রতিনিধি আবশ্যিকভাবে উপস্থিত থাকবেন।

(খ) কোভিড-১৯ এ বিদ্যমান পরিস্থিতিতে নির্ধারিত সময়সীমা অনুসরণ করে যথাযথ প্রক্রিয়ায় কর্মীদের কোভিড টেস্ট নিশ্চিতকরণ এবং স্বাস্থ্য বিধি সংক্রান্ত আনুষঙ্গিক নিয়ম কানুন প্রতিপালন করতে হবে।

 

(গ) প্রত্যেক গ্রুপে বাংলাদেশের কর্মীরা রোমানিয়া পৌঁছার পর রিক্রুটিং এজেন্সি অত্র মন্ত্রণালয়, বিএমইটি এবং বুখারেষ্ট, রোমানিয়া দুতাবাসে প্রতিবেদন দাখিল করবে। বহির্গমন ছাড়পত্র ইস্যু করার পূর্বে নির্বাচিত প্রত্যেক কর্মীর সাথে নিয়োগ চুক্তি স্বাক্ষর করতে হবে।

(16) বহির্গমন ছাড়পত্র প্রদানের পূর্বে বিএমইটিতে মূল চাহিদা পত্র / ক্ষমতা পত্র ও অন্যান্য মূল কাগজপত্র দাখিল করতে হবে।বিএমইটি প্রাসঙ্গিক তথ্যাদি ও কাগজপত্র যাচাইপূর্বক ছাড়পত্র প্রদান করবে। (চ) কর্মীর ভিসা এবং ফ্লাইট নিশ্চিত হওয়া সাপেক্ষে রিক্রুটিং এজেন্সি কর্তৃক অভিবাসন ব্যয় বাবদ সর্বোচ্চ ৪,২২,০০০/- (চার লক্ষ বাইশ হাজার) টাকা কর্মীর নিকট হতে চেক/ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার এর মাধ্যমে গ্রহণ করা যাবে এবং তার প্রমাণপত্র মহাপরিচালক, বিএমইটি বরাবর উপস্থাপন করতে হবে।চুক্তিপত্রের কোন শর্ত লঙ্ঘন হবে না, অনুমোদিত কর্মীরা সংশ্লিষ্ট কোম্পানিতে অবশ্যই চাকুরী পাবে এবং প্রত্যেক কর্মীকে প্রস্তাবিত বেতন-ভাতা, আবাসন ও অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে এবং কোন ধরণের অনাকাংক্ষিত ঘটনা ঘটলে রিক্রুটিং এজেন্সিকে কর্মীর থাকা খাওয়ার খরচ ও প্রত্যাবাসন ব্যয়সহ কর্তৃপক্ষ কর্তৃক আরোপিত ক্ষতিপূরণ প্রদানে বাধ্য থাকবে মর্মে৩ ০০/- (তিনশত) টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা দাখিল করতে হবে। চাকুরির শর্তাবলী রোমানিয়ার শ্রম আইনের বিধানের সাথে সঙ্গতিপূর্ণ হতে হবে।এ নিয়োগ সম্পন্ন করে অত্র মন্ত্রণালয়কে অবহিত করতে হবে। (ঞ) বিমান ভাড়াসহ অন্য কোন ফি প্রযোজ্য না হলে তা কর্মীর উপর বর্তাবে না।

দক্ষতা ভিত্তিক কর্মী প্রেরণের ক্ষেত্রে সংশ্লিষ্ট দক্ষতার বিষয়টি পরীক্ষান্তে নিশ্চিত হয়ে Smart Card ইস্যু করতে হবে।

মূল চাহিদাপত্র ও ক্ষমতাপত্রের Attestation-এর বিষয়টি বিএমইটি সতর্কভাবে পরীক্ষা করবে। ১ জুলাই ২০১৭ থেকে ডাটাবেজ কার্যকর হওয়ায় ডাটাবেজ থেকে কর্মী নেয়ার বিষয়টি মহাপরিচালক, বিএমইটি নিশ্চিত করবেন।

অনুমোদিত কর্মীগণ নির্ধারিত কর্মস্থলে যথাযথভাবে কর্মে নিয়োজিত হয়েছেন কি না তা সরেজমিন যাচাইপূর্বক রোমানিয়ায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাস প্রধান-কে ৩০ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দিতে হবে।

(91) কর্মী নিয়োগের ক্ষেত্রে এ মন্ত্রণালয় কর্তৃক ২০-১১-২০০৮ তারিখে জারিকৃত পরিপত্রের শর্তাবলী যথাযথ ভাবে অনুসরণ করতে

হবে।

কোনো কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগানুমতি বাতিল বা সংশোধন করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

Leave a Reply

Your email address will not be published.