মিডওয়াইফ নবণীতার মৃত্যুতে বিএনএ ওসমানী শাখার শোক, সুষ্ঠু তদন্ত দাবি

 বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিডওয়াইফ নবণীতা দাশের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ।

এক শোকবার্তায় সংগঠনের সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক বলেন, ‘নবণীতা নিজেকে মানবসেবায় উৎসর্গ করেছিল। তার এভাবে চলে যাওয়া দেশের নার্সিং কর্মকর্তা ও মিডওয়াইফদের বেদনাহত করেছে। তার এমন মৃত্যু কোনভাবেই মেনে নেয়া যায় না।’

নেতৃবৃন্দ বলেন, ‘নবণীতার ঝুলন্ত লাশ উদ্ধার হলেও তার মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে আত্মহত্যার প্ররোচনার মামলা হয়েছে। এই মামলাটি সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন। নবণীতার মৃত্যুর জন্য কেউ দায়ী থাকলে তাকে অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। এতে তার আত্মা শান্তি পাবে।’ বিএনএ নেতৃবৃন্দ নবণীতার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, শুক্রবার রাত আটটার দিকে বিয়ানীবাজারের ভাড়া বাসায় নবনীতার ঝুলন্ত লাশ পান স্বামী সৌমেন দাশ। পরে তিনি নবনীতাকে উদ্ধার করে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নবনীতার বাবা বাদী হয়ে থানায় আত্মহত্যায় প্ররোচনার মামলা করলে পুলিশ তার স্বামী সৌমেনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে।

Leave a Reply

Your email address will not be published.