ভারতে হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় ৪ নবজাতকের মৃত্যু

ভারতের মধ্যপ্রদেশের ভুপালে একটি সরকারি হাসপাতালের নবজাতক পরিচর্যা ইউনিট (এসএনসিইউ) আগুনের ঘটনায় চার নবজাতকের মৃত্যু হয়েছে। সোমবার মধ্যরাতে কমলা নেহেরু শিশু হাসপাতালে এ ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার (৯ নভেম্বর) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জনানো হয়েছে।

চিকিৎসা শিক্ষামন্ত্রী বিশ্বাস সারংয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, কমলা নেহেরু শিশু হাসপাতালের একটি বিশেষ ইউনিটে গতরাতে আগুন ছড়িয়ে পড়ে। সম্ভবত শর্ট সার্কিটের কারণে বিশেষ নবজাতক পরিচর্যা ইউনিটে আগুন লাগে, এতে চার শিশুর মৃত্যু হয়েছে। এসময় অন্যান্য শিশুদের পাশের ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় অগ্নি নির্বাপক কর্মকর্তা জুবের খান জানান, রাত ৯টার দিকে হাসপাতালটির তৃতীয় তলায় আইসিইউতে থাকা বিশেষ ওয়ার্ডটিতে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। পরে কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিপরাজ সিং চৌহান নিহত শিশুদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, এ ঘটনা খুবই মর্মান্তিক।

এ ঘটনার স্বাস্থ্য ও চিকিৎসা শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত মুখ্য সচিব (এসিএস)  মোহাম্মদ সুলেমানবে প্রধান করে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে মৃতদের প্রত্যেক পরিবারকে চার লাখ রুপি ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published.