নার্সিং ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কাল, ভর্তির জন্যে সময় থাকবে এক সপ্তাহ

২০২০-২১ শিক্ষাবর্ষে_বিএসসি ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল আগামীকাল (৩ অক্টোবর) প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে ফল তৈরির কাজ শুরু হয়েছে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একটি দল ফল তৈরির কাজ করছে।

ভর্তি_পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, সারাদেশের বিভিন্ন কেন্দ্র থেকে শিক্ষার্থীদের উত্তরপত্রগুলো স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে এসে পৌঁছেছে। সেখানেই বুয়েটের একটি দল ফল তৈরির কাজ করছে। আগামীকাল দুপুরের মধ্যে রেজাল্ট প্রস্তুত হয়ে যাবে। এরপর বিকেলে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।

এ_প্রসঙ্গে জানতে চাইলে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া বেগম শনিবার (২ অক্টোবর) জানান, ফল তৈরির কাজ চলমান রয়েছে। আশা করছি আগামীকাল বিকেলের পর ফল প্রকাশ করতে পারবো। কোনো কারণে যদি কাল ফল প্রকাশ করা সম্ভব না হয়, তাহলে সোমবার (৪ অক্টোবর) ফল প্রকাশ করা হবে।

তথ্যমতে, নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষায় ৭০ হাজার ১৩৩ জন উপস্থিত ছিলেন। আর পরীক্ষার হলে যায়নি ১০ হাজার ২৮২ জন। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৮০ হাজার ৪১৫ জন আবেদন করেছিলেন। এর মধ্যে বিএসসি ইন নার্সিং কোর্সে ভর্তির আবেদন করেছিলেন ২৪ হাজার ৬৭৬ জন। আর ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি কোর্সে ভর্তির জন্য আবেদন করেছিলেন ৫৫ হাজার ৭৩৯ জন।

প্রসঙ্গত, সারাদেশের নার্সিং ও মিডওয়াইফারি প্রতিষ্ঠানে সব মিলিয়ে মোট আসন রয়েছে ৩০ হাজার। ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সময় ছিল ১ ঘণ্টা।

Leave a Reply

Your email address will not be published.