বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা,একদিনে করোনায় আক্রান্ত ৬৪ জন

Spread the love

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা দেশে কারো মৃত্যু হয়নি। এর ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনেই রয়েছে। তবে একদিনে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৬৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ৯৩৫ জন।

আজ শুক্রবার (১০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির স্বাক্ষরিত করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৮৭৯টি চলমান পরীক্ষাগারে চার হাজার ৬৮৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় চার হাজার ৭৫৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল এক কোটি ৪১ লাখ ৭০ হাজার ২৬৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৩ লাখ ৪৪ হাজার ৬৪৯টি নমুনা এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৮ লাখ ২৫ হাজার ৬২০টি নমুনা পরীক্ষা করা হয়।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৪৫ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ পাঁচ হাজার ৬৫ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার এক দশমিক ৩৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৯ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ২৯ হাজার ১৩১ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৭ জন ও নারী ১০ হাজার ৫৩৪ জন।

Leave a Reply

Your email address will not be published.