নার্সিং শিক্ষার্থীদের কঠোর কর্মসূচী, রেজিষ্ট্রারের আশ্বাসে অবরুদ্ধ তুলে নেন শিক্ষার্থীরা

Spread the love

মোহাঃ নূরনবী তন্ময়, বিশেষ প্রতিনিধিঃ
নার্সিং কম্প্রিহেনসিভ পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ দেওয়ার দাবিতে ‘নার্সিং ও মিডওয়াইফারী’কাউন্সিল কার্যালয়ে অবস্থান কর্মসূচী পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত বিএসসি ইন নার্সিং কোর্সের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থীরা। পরে রাত সাড়ে ৭টার দিকে নার্সিং ও মিডওয়াইফারী’ কাউন্সিলের রেজিষ্ট্রার ‘সুরাইয়া বেগম’ মিটিং শেষে শিক্ষার্থীদের বলেন, শ্রীঘই নোটিশ দিবেন ও ফ্রেব্রুয়ারী-২২ কম্প্রিহেনসিভ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ আশ্বাস দেন তিনি। পরে উক্ত আশ্বাসে কর্মসূচি তুলে নেন শিক্ষার্থীরা।
সোমবার (২২ই নভেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত রাজধানীর বিজয়নগরের ‘নার্সিং ও মিডওয়াইফারী’ কাউন্সিল কার্যালয় ও রেজিষ্ট্রারের গাড়ি অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। অবস্থান কর্মসূচী অংশ নেন সারাদেশের সরকারি-বেসরকারি নার্সিং শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাশকৃত শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমাদের ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল গত ১৫ নভেম্বর প্রকাশিত হয়। মহামারী করােনাভাইরাস পরিস্থিতির কারণে আমরা প্রায় নয় মাস পিছিয়ে পড়েছি। ৩/৮/১৭ইং তারিখের রায় অনুযায়ী ইন্টার্নশিপ বাদ দিয়ে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলের বিএনএমসি/প্রশা ০৫/২০১৭ ৬৭৯ নং স্মারকের নীতিমালা অনুসারে বিএসসি নার্সিং কোর্স শেষ করার পর কাউন্সিল পরীক্ষায় অংশগ্রহণে কোন প্রকার বাঁধা নেই। তাই করােনার ক্ষতি কিছুটা পূরণ করতে আসন্ন কাউন্সিল পরীক্ষায় অংশ নিতে সুযােগ দেওয়ার দাবি জানান তারা।

Leave a Reply

Your email address will not be published.